Skip to main content

ভারতের বিরুদ্ধে ১৯৮৬ সালের জার্সি পরে খেলবে অস্ট্রেলিয়া

Article Highlights

অ্যালান বোর্ডারের স্মৃতিকে সামনে রেখে অস্ট্রেলিয়া দল এই সিদ্ধান্ত নিয়েছে। ১৯৮৬ সালে অ্যালান বোর্ডারের ওই সিরিজটিও ছিল ভারতের বিরুদ্ধে।

টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের পর অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট কোহলিরা শুরু করবে একদিনের ম্যাচ। তিন ম্যাচ সিরিজ শুরু হবে আগামীকাল শনিবার। বাংলাদেশ সময় সকাল সাড়ে আটটায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের আগে অস্ট্রেলিয়া দল একটি চমক দেখিয়েছে তাদের ফটোশুটে। দলীয় যে ফটোশুট তারা প্রকাশ করেছে সেখানে দেখা গেছে ১৯৮৬ সালের জার্সি পরা। পরে জানানো হয়েছে ওই ১৯৮৬ সালের জার্সি পরেই মাঠে নামবে অজিরা।

অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জয় করেছে ভারত। এবার লড়াই ওয়ানডে সিরিজের। সেই সিরিজ শুরুর আগেই ফিরে এল ১৯৮৬ সালের অ্যালান বোর্ডারের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলের স্মৃতি। সৌজন্যে আগামী এক দিনের সিরিজে অস্ট্রেলিয়া দলের জার্সি। মূলত অ্যালান বোর্ডারের স্মৃতি মাথায় রেখেই অজি দল এই সিদ্ধান্ত নিয়েছে। তার সম্মানার্থে সেই দলের জার্সি পরে ভারতকে মোকাবেলা করবে অ্যারন ফিঞ্চরা।

এই ম্যাচে যে জার্সি পরে খেলবে অ্যারন ফিঞ্চ-পিটার সিডলরা, সেই জার্সি দেখতে হবহু ১৯৮৬-র অস্ট্রেলিয়া দলের জার্সির মতো। এই জার্সি প্রকাশিত হওয়ার পর থেকেই অ্যালান বোর্ডারের দলের সঙ্গে বর্তমানের অস্ট্রেলিয়া দলের তুলনা শুরু করে দিয়েছেন নেটিজেনরা। বেশ কিছুদিন দলের বাইরে থাকার পর এই সিরিজে ফের খেলতে দেখা যাবে অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ফাস্ট বোলার পিটার সিডলকে। ক্রিকেট.কম.এইউ