Skip to main content

বিএনপি বাংলাদেশের রাজনীতির বিষবৃক্ষ : ইনু

Article Highlights

সাবেক তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপিকে রাজনীতির বিষবৃক্ষ উল্লেখ করেন। এই দলটি যতোদিন বাংলাদেশে রাজনীতি করবে ততোদিন দেশে রাজাকার, জঙ্গি ও জামায়াত তৈরি হতে থাকবে। বাংলাদেশের রাজনীতি থেকে এই রাজনৈতিক জঞ্জাল নির্মূল করতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা একসাথে কাজ করেছি। 

সাবেক তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বিএনপিকে রাজনীতির বিষবৃক্ষ উল্লেখ করে বলেন, এই দলটি যতোদিন বাংলাদেশে রাজনীতি করবে ততোদিন দেশে রাজাকার, জঙ্গি ও জামায়াত তৈরি হতে থাকবে। বাংলাদেশের রাজনীতি থেকে এই রাজনৈতিক জঞ্জাল নির্মূল করতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা একসাথে কাজ করেছি। গতকাল বুধবার ইনডিপেনডেন্ট টেলিভিশনে তিনি এসব কথা বলেন।

হেফাজতে ইসলাম সম্পর্কে তিনি বলেন, শাপলাচত্তরে তাদের তা-ব ও সরকার নির্মূলের অবৈধ ষড়যন্ত্রের বিরুদ্ধে শেখ হাসিনার কঠোর অবস্থান ছিলো। শেখ হাসিনা এবং তিনি এক জায়গায় দাঁড়িয়ে এ কাজ করেছে। বেগম খালেদা জিয়া তখন বিবৃতি দিয়ে সে আন্দোলনকে উস্কানি দিয়েছে। 
হাসানুল হক ইনু আরো বলেছেন, মন্ত্রীসভায় থাকা না থাকা নিয়ে শেখ হাসিনার সাথে আমার সম্পর্ক না। আমি আদর্শিক কারণে শেখ হাসিনার সাথে রাজনীতি করি, এবং চলমান রাজনৈতিক যুদ্ধে শেখ হাসিনা আমাদের প্রধান কমান্ডার। এক আত্মীয় মারা যাবার কারণে নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠানে যেতে পারেননি বলে জানান তিনি।

 বাংলাদেশ টেলিভিশনে একজন সংবাদ উপস্থাপিকাকে নিয়োগ প্রদানে ডপুটি ডিজির কাছে সুপারিশ সম্পর্কে তিনি বলেন, তার বিরুদ্ধে আমি তথ্য নিরাপত্তা আইনে মামলা করবো। কি অশ্লীল ভাষায় তিনি কথা বলেছেন। তার মতো এতো ছোট অফিসারের সাথে আমি কথাও বলি না।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণমাধ্যমের ভূমিকাকে সমর্থন করে তিনি বলেন, সবগুলো গণমাধ্যম বস্তুনিষ্ঠতার ভিত্তিতে সংবাদ উপস্থাপন করেছে। এ জন্য তিনি গণমাধ্যমকে ধন্যবাদ জানান।

অন্যান্য সংবাদ