Skip to main content

দুঃসংবাদ কুমিল্লার-বিপিএল শেষ স্মিথের

প্রথমে বলা হয়েছিলো কনুইয়ের ইনজুরি সারাতে অস্ট্রেলিয়া থেকে প্রয়োজনীয় চেকআপ শেষ করে খুব শিগগিরই কুমিল্লা ভিক্টোরিয়ানসের সঙ্গে যোগ দেবেন স্টিভেন স্মিথ। কিন্তু স্মিথের ফিরে আসার সম্ভাবনা একেবারেই নেই। 

গত বৃহস্পতিবার ঢাকা ছাড়ার সময়ই শঙ্কা ছিলো, যদি সার্জারির প্রয়োজন হয় কনুইতে তাহলে এবারের বিপিএলে আর তাকে পাবে না কুমিল্লা। শেষ পর্যন্ত সত্যি হলো সেই শঙ্কা। পরীক্ষা নিরীক্ষা করে নিশ্চিত হয়েছে কনুইতে সার্জারি করাতেই হবে স্মিথকে। যে কারণে এবারের বিপিএলে আর খেলা হবে না তার।


শনিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র নিশ্চিত করেছেন এ তথ্য। তিনি জানান, আগামী মঙ্গলবার ডান কনুইয়ের লিগামেন্টের ইনজুরির অপারেশন করাতে হবে স্মিথকে। এই অপারেশনের পর মাঠে ফেরার আগে অন্তত ছয় সপ্তাহের জন্য হাত কাঁধের সঙ্গে ঝুলিয়ে রাখতে হবে। এরপরই তিনি মাঠে ফেরা ও রিহ্যাবিলেটিশন প্রক্রিয়ায় মন দিতে পারবেন।

এর ফলে নিশ্চিত হয়ে গিয়েছে আর ঢাকায় ফেরা হচ্ছে না অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের। এর পাশাপাশি পাকিস্তান সুপার লিগেও খেলতে পারবেন না তিনি। শুধু তাই নয়, আগামী মার্চে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরে যথাসময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন কি-না সে ব্যাপারেও রয়েছে সংশয়।

ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্রের ধারণা মার্চের ২৩ তারিখ পর্যন্ত মাঠে ফেরা হবে না স্মিথের। আর এমনটা হলে পাকিস্তানের বিপক্ষে সিরিজেও খেলতে পারবেন না তিনি। তবে একই দিন থেকে শুরু হতে যাওয়া আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সুযোগ পেতেও পারেন স্মিথ। আর এমনটা হলে এপ্রিলের ২৩ তারিখে বিশ্বকাপের দল ঘোষণার আগে স্মিথের সাম্প্রতিক ফর্মের ব্যাপারেও ধারণা পাবে ক্রিকেট অস্ট্রেলিয়া।
উল্লেখ্য, কনুইয়ের ইনজুরিতে পড়ে গত বৃহস্পতিবার দেশে ফিরে গিয়েছিলেন স্টিভেন স্মিথ। - ক্রিকবাজ