Skip to main content

তপন দা আমার পছন্দের একটা ডাক : কুমার বিশ্বজিৎ

একজন তপন চৌধুরী অন্য জন কুমার বিশ্বজিৎ দুজনেই বাংলাদেশের আধুনিক গানের মহারথী। তাদের অসংখ্য বাংলা গান সংগীত প্রেমীদের সমৃদ্ধ করেছে। তারা নিজনিজ জায়গায় অনেক উঁচু অবস্থানে রয়েছেন। এক জন শিল্পীর কর্মের কথা শিল্পীরাই স্বীকার করে স¥ৃতিচারণ করেন একজন শিল্পীর প্রয়াণের পর। তবে এবার তপন চৌধুরীকে নিয়ে কথা বললেন কুমার বিশ্বজিৎ। 

গতকাল জন্মদিন ছিলো তপন চৌধুরীর। জন্মদিন উপলক্ষে কুমার বিশ্বজিৎ কিছু কথা জানালেন দেশের মানুষকে। জনপ্রিয় এ কন্ঠশিল্পী জানান, তপন দা আমার  পছন্দের একটা ডাক। তাকে নিয়ে কথা বলতে পারা একটা সৌভাগ্যের ব্যাপার। 
বাংলাদেশের আধুনিক গানের ¯্রষ্টা উল্লেখ করে বিশ্বজিৎ বলেন, তপন চৌধুরীর গানে কাব্য,কবিতা সাহিত্য সর্বপরি সবজায়গায় ছিলো গ্রহণ যোগ্যতা। দাদা তার গান দিয়ে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনকে যেভাবে সমৃদ্ধ করেছেন, আমার অনুরোধ ধাকবে এভাবেই যেন জীবনের বাকীটা দিন তিনি যেন তার গান দিয়ে আমাদের সঙ্গীতাঙ্গনকে আরো সমৃদ্ধ করে যান।

মানুষ হিসেবে অসাধারণ একজন মানুষ উল্লেক করে তিনি আরও বলেন, যারা ভালো কাজ করেন তারা এমনিতেই মানুষের ভালোবাসা পেয়ে থাকেন। তার সবচাইতে বড় গুন হলো যেকোন সময় যে কারোরই সুখে-দুঃখে, আনন্দ-উৎসবে তিনি পাশে থাকার চেষ্টা করেন।  আমি সবসময়ই চাই তপন দা ভালো থাকুন, সুস্থ থাকুন, দীর্ঘায়‚ হোন।’ 
কুমার বিশ্বজিৎ জানান বেশকিছু বছর আগে  কবির বকুলের উপস্থাপনায় বিটিভির একটি অনুষ্ঠানে তপন চৌধুরী ও কুমার বিশ্বজিৎ একজন আরেকজনের গান গেয়েছিলেন। সেসময় গানটি ব্যাপক সাড়া ফেলে। দুজন কন্ঠশিল্পী এক সাথে কয়েকটি অ্যালবামে কাজ করেছেন।