Skip to main content

ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ডাকসু নির্বাচন ৩১ মার্চের মধ্যে করার চেষ্টা চলছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নিবার্চন ৩১ মার্চের মধ্যে করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে নিজ কার্যালয়ে একথা জানান তিনি। এর আগে বেলা সাড়ে ১১টায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নিবার্চনের জন্য ছাত্র সংগঠনগুলোর নেতাদের সঙ্গে বসেছে গঠনতন্ত্র সংশোধন কমিটি। 

সভায় উপস্থিত ছিলেন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমানের নেতৃত্ব অন্যান্য সদস্যদের মধ্যে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, অধ্যাপক রহমত উল্লাহ, অধ্যাপক জিনাত হুদা, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সংসদের সদস্যরা।

ছাত্রলীগের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ছাত্রদলের পক্ষে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী, ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি ফয়েজ উল্লাহ, ফেডারেশনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীরসহ ছাত্র সংগঠনগুলোর নেতারা উপস্থিত ছিলেন।

গত বছরের ৩১ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে হলভিত্তিক শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রকাশিত তালিকায় বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের মোট ৩৮ হাজার ৪৯৩ জন শিক্ষার্থীর তথ্য রয়েছে। এর মধ্যে ১৪ হাজার ৫০৯ জন ছাত্রী ও ২৩ হাজার ৯৮৪ জন ছাত্র। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (ducsu.du.ac.bd) প্রবেশ করে এই তালিকা দেখা যাবে।