Skip to main content

কালকিনিতে অগ্নিকাণ্ডে গবাদি পশুসহ তিনটি ঘর পুড়ে ছাই

মাদারীপুরের কালকিনিতে রাতের আধারে অগ্নিকাণ্ডে গবাদি পশুসহ তিনটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে রান্নাঘর থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।

ভুক্তভোগী পরিবার ও সরেজমিন সুত্রে জানা যায়, উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার মোহরদ্দিরচর গ্রামের অসহায় বাকপ্রতিবন্ধি মো. ইকবাল হোসেনের রান্নাঘর থেকে প্রথমে আগুনের সুত্রপাত ঘটে। সেখান থেকে আগুন ছড়িয়ে পরে একটি গোয়াল ঘর ও একটি লাকড়ির ঘর পুড়ে যায়। এসময় গোয়াল ঘরে থাকা চারটি ছাগল পুড়ে মাড়া যায়। এবং  তিনটি গরু আগুনে পুড়ে আহত হয়। তবে ওই তিনটি গরুর অবস্থা আসংখ্যাজনক। এ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভুক্তভোগী পরিবার জানায়।

ক্ষতিগ্রস্ত ইকবালের বাবা সোবাহান কবিরাজ কান্নাজরিত কণ্ঠে বলেন, আগুনে আমাদের শেষ সম্বল পুড়ে ছাই হয়ে গেছে। আমরা গরীব মানুষ এখন কি ভাবে বাঁচবো।

এ ব্যাপারে ওই এলাকার ইউপি সদস্য বাদল বিশ্বাস ও রেজাউল বলেন, রান্নাঘড় থেকে আগুন লেগে প্রতিবন্ধি ইকবালের ৪টি ছাগল মাড়া গেছে ও গরু পুড়ে আহত হয়েছে। তার শেষ সম্বল পুড়ে যাওয়ায় সে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে।