Skip to main content

এবারের বিপিএলে প্রথম হ্যাটট্রিক অ্যালিসের  

অভিষেকে হ্যাটট্রিক করে গ্যালাক্সির সব আলো নিজের করে নিলেন অ্যালিস আল ইসলাম। ইতিহাস গড়ে জেতালেন ঢাকাকে। ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিপক্ষে মাঠে নেমে ‘ভিলেন’ থেকে হিরো হলেন তিনিই। ২২ বছর বয়সী এই অফ স্পিনার ১৮ তম ওভারে এসে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন। দুটি ক্যাচ মিস করে যখন দলকে বিপদে ফেলে দিয়েছিলেন পরে নিজের কাঁধেই তুলে নিলেন দলের ভার। প্রথমে ফেরালেন মিঠুনকে। ৪৯ রানে ক্রিজে তখন এ জাতীয় দলের ক্রিকেটার। অ্যালিসের বল স্লগ সুইপ করতে গিয়েছিলাম। ব্যাট মিস। বল স্টাম্প ভাঙে। নিজের দ্বিতীয় উইকেট আদায় করে নেন অ্যালিস।

 

ক্রিজে রংপুর অধিপতি মাশরাফি বিন মর্তুজা। এবার বল একই জায়গা ফেলেন একটু টার্ন করিয়ে। আবারও ব্যাট মিস। বল কিপার সোহানের হাতে। জোরে হাঁকাতে গিয়ে ম্যাশের গোড়ালি দাগের বাইরে। সুযোগ কাজে লাগিয়ে স্টাম্পিংয়ে ওভারের দ্বিতীয় উইকেট অ্যালিসের। উইকেট যাওয়া-আসার দৌড়ে অলরাউন্ডার ফরহাদ রেজা ক্রিজে। এবার অ্যালিসের বলটা স্টাম্পে রেখে হালকা টার্নিং করালেন এই নবাগত। বল ব্যাটে লেগে প্রথম স্লিপে। ব্যাস।

হ্যাটট্রিক পূরণ। বিপিএলের তৃতীয় হ্যাটট্রিক করে ফেললেন অ্যালিস তাও আবার অভিষেক ম্যাচেই। ইতিহাসও গড়লেন তিনি। অভিষেক ম্যাচে বিপিএলে হ্যাটট্রিকের ইতিহাস। মোহাম্মদ সামি ও আল আমিনের পর তৃতীয় হ্যাটট্রিক করলেন অ্যালিস

‘ভিলেন’ থেকে হিরো হলেন ম্যাচের। পোলার্ড-রুশোদের ম্যাচে সব আলো নিজের করে হিরো হলেন অ্যালিস। এমন হাইভোল্টেজ ম্যাচে এমন ইতিহাস স্বপ্নের মতো লাগতেই পারে এই দেশি ক্রিকেটারের।