Skip to main content

আবারো মার্কিন কংগ্রেসের মুখোমুখি হচ্ছেন মাইকেল কোহেন  

আব্দুর রাজ্জাক : আবারো মার্কিন কংগ্রেসের মুখোমুখি হচ্ছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন। তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে সাক্ষ্যদানে ২০১৭ সালে প্রথমবার কংগ্রেসের মুখোমুখি হয়েছিলেন যখন হাউজ ক্ষমতাসীন রিপাবলিকানদের নিয়ন্ত্রণে ছিলো। আল-জাজির

কোহেন বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, মার্কিন বিরোধী দল ডেমোক্রেট কংগ্রেসম্যানদের আমন্ত্রণে হাউজে সাক্ষ্যদানে তিনি সম্মত হয়েছেন। ডেমোক্রেট দলের প্রতিনিধিদের চেয়ারম্যান এলিজা কিউমিং কোহেনকে কংগ্রেসের মুখোমুখি হওয়ার নিমন্ত্রণ জানিয়েছিলেন।

‘ডেমোক্রেটদের নিমন্ত্রণকে স্বাগত জানাই কারণ, আমি ট্রাম্প টাওয়ারের আলোচনা নিয়ে নিজেকে স্পষ্ট করার ব্যাপারে একটি সুযোগ সন্ধান করছিলাম’ বলে কোহেন জানান।

আগামী ০৭ ফেব্রয়ারি কংগ্রেসে সাক্ষ্যদানের ব্যাপারে সম্মতি প্রকাশ করায় কোহেনকে স্বাগত জানিয়েছেন হাউজ ইন্টেলিজেন্স কমিটির চেয়ারম্যান অ্যাডাম স্কিফ।

উল্লেখ্য, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে নারীদের গোপনে অর্থ প্রদান ও এর তদন্ত ও ট্রাম্প টাওয়ারের বৈঠক নিয়ে কংগ্রেসে মিথ্য বলেছেন বলে কোহেনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। গত ডিসেম্বরে বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে মোট ৩ বছরের সাজা ঘোষণা করা হয়।
 

অন্যান্য সংবাদ