Skip to main content

অগ্রগতি নেই লক্ষ্মীপুরে মজুচৌধুরীর হাট নৌ বন্দর নির্মাণে

ভিত্তিপ্রস্তর স্থাপনের দেড় বছর পার হলেও এখনো অগ্রগতি নেই লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাটের নৌ বন্দর নির্মাণে। জেলা প্রশাসন এবং বিআইডব্লিউটি’র যৌথ সার্ভে কমিটির সমন্বয়হীনতায় প্রকল্পের কাজে বিলম্ব হচ্ছে বলে অভিযোগ ওঠেছে। তবে জেলার যোগাযোগ এবং অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে দ্রুতই নৌবন্দর নির্মাণ কাজ শুরুর দাবি স্থানীয়দের। ইনডিপেন্ডেন্ট টিভি।

লক্ষ্মীপুর শহর থেকে ১০ কিলোমিটার দূরে মজুচৌধুরীর হাট। এই লঞ্চঘাট দিয়ে প্রতিদিন বরিশাল, চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগের একুশ জেলায় হাজার হাজার মানুষ চলাচল করে। এটি গুরুত্বপূর্ণ নৌ-রুট হওয়ায় ২০১৭ সালের মার্চে নৌ-বন্দর নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এরপর পেরিয়েছে দেড় বছর। অভিযোগ রয়েছে, প্রশাসন ও চাঁদপুর বিআইডব্লিউটি’র মধ্যে সমন্বয়হীনতায় অগ্রগতি হয়নি কাজের। প্রকল্পের বর্তমান অবস্থায় উদ্বেগ জানিয়েছে ব্যবসায়ী ও বন্দর ব্যবহারকারীরা।

বন্দর নির্মাণ প্রকল্পটি নৌ-মন্ত্রণালয়ের প্রক্রিয়াধীন এবং এরই মধ্যে ভূমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানালেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ইতিমধ্যে আমরা সার্ভেয়ার নিয়োগ করেছি। এবং যৌথ কার্যক্রমে বন্দরের কার্যক্রম দ্রুত শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অন্যান্য সংবাদ