Skip to main content

অক্টোবরেই আওয়ামী লীগের কাউন্সিল : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের ২১ তম কেন্দ্রীয় সম্মেল অক্টবর মাসেই হবে বলে জানিয়েছে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

শনিবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিআরটিএ'র মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান ।

আওয়ামী লীগের সম্মেলনের আগাম গুনঞ্জন সুনা যাচ্ছে-এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, কাউন্সিল আগে কিভাবে হবে? অক্টোবর মাসে যথাসময়ে আমাদের কাউন্সিল হবে। এটি আমাদের দলের অভ্যন্তরিণ ব্যপার। 

নির্বাচন নিয়ে সংলাপের দাবি একেবারেই হাস্যকর উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যেখানে ভোট নিয়ে কারো কোনো প্রশ্ন নেই, বিতর্ক নেই, গণতান্ত্রিক বিশ্ব উল্টো সমর্থন দিয়েছে, সেখানে সংলাপের কোনো যৌক্তিকতা বা প্রয়োজনিয়তা এ মুহূর্তে নেই। নির্বাচন নিয়ে সংলাপের দাবি একেবারেই হাস্যকর। তাদের এমন দাবি মামা বাড়ির আবদার ছাড়া আর কিছু নয়।

বাম রাজনৈতিক দলগুলোর নির্বাচন নিয়ে অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এবারই প্রথম-সরকার গঠনের আগেই উন্নত গণতান্ত্রিক দেশগুলোর সমর্থন ও শুভেচ্ছা পেয়েছেন প্রধানমন্ত্রী। তাদের এ ধরনের অভিযোগ অবান্তর। নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোন প্রকার বিতর্ক নেই। আন্তর্জাতিক বিশ্ব থেকে কোন প্রশ্ন এখন পর্যন্ত পাইনি, নির্বাচন নিয়ে যারা অভিযোগ তোলেন তারা নির্বাচনে হেরে গেছেন বলে হেরে যাওয়ার বেদনা থেকেই এসব অভিযোগ তুলছেন বলে দাবি করেন ওবায়দুল কাদের।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা জনগণের মতামত নিতে পারেন, জনগণ এই নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। নির্বাচন নিয়ে জনমনে কোন প্রশ্ন নেই। প্রশ্ন রয়েছে শুধু বিরোধী মনের কিছু রাজনৈতিক দলের। তাদের মনে প্রশ্ন থাকবেই। কারণ বিরোধী দলের নেতাকর্মীদের চাঙ্গা রাখতে এধরনের গরম কথা বলতে হয়। 

বিআরটিএর অভিযান প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, অভিযানে কিছুই যে পরিবর্তন হচ্ছে না তা কিন্তু নয়। এক রাতে পরিবর্তন হবে না। সামগ্রিকভাবে আমাদের মানসিকতা পরিবর্তনটা জরুরি। 

অন্যান্য সংবাদ